ইউরোপে কোন কাজের চাহিদা বেশি - ইউরোপের দেশগুলোতে কোন কাজের চাহিদা বেশি

আমেরিকা কাজের ভিসা ২০২৪আসসালামুয়ালাইকুম প্রিয় বন্ধুরা ইউরোপে কোন কাজের চাহিদা বেশি এই গুরুত্বপূর্ণ আর্টিকেলটি আপনার জন্য আমাদের মধ্যে অনেকে আছে যারা এ বিষয়টি সম্পর্কে জানেনা। আমাদের আজকের এই আর্টিকেলের মূল আলোচ্য বিষয় হলো ইউরোপে কোন কাজের চাহিদা বেশি সেই সম্পর্কে বিস্তারিত আলোচনা।

ইউরোপে কোন কাজের চাহিদা বেশি

আপনার মূল্যবান সময় নষ্ট না করে শুরু করা যাক আমাদের আলোচনা আমাদের আলোচনার মূল আলোচ্য বিষয় ইউরোপে কোন কাজের চাহিদা বেশি এ সম্পর্কে বিস্তারিত। আমার আজকের এই পোস্টটি শেষ পর্যন্ত পড়লে আপনি জানতে পারবেন ইউরোপে কোন কাজের চাহিদা বেশি ইতালিতে কোন কাজের চাহিদা বেশি সুইজারল্যান্ডে কোন কাজের চাহিদা বেশি কসোভো বেতন কত সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত তাই শেষ পর্যন্ত পড়ার অনুরোধ রইলো।

ইউরোপে কোন কাজের চাহিদা বেশি

আমরা এই আর্টিকেল থেকে জানতে পারবো ইউরোপে কোন কাজে চাহিদা বেশি সে সম্পর্কে বিস্তারিত তথ্য। সাধারণত অনেকে ইউরোপ বলতে ইতালিকেই বুঝে। কিন্তু আসলে ইউরোপ মহাদেশের মধ্যে অনেকগুলো দেশ রয়েছে তার মধ্যে ইতালি একটি। সাধারণত ইউরোপে যাওয়ার স্বপ্ন যে সকল বিদেশগামী প্রার্থীরা দেখছেন তারা বিভিন্ন কাজে বা চাকরির উদ্দেশ্যে বেশি আবেদন করতে পারেন ভিসা বিভিন্ন ক্যাটাগরির রয়েছে। তবে যোগ্যতার উপর নির্ভর করে এ সকল ভিসা প্রদান করা হয়।

সাধারণত যে সকল ভিসা প্রার্থীরা এডুকেশনাল দিক থেকে শিক্ষিত এবং আপনি যে কাজের জন্য যেতে চাচ্ছেন সেই কাজের উপর ন্যূনতম এক বছরের অভিজ্ঞতা রয়েছে তাহলে আপনি সেই কাজের ভিসা খুব সহজে পেয়ে যাবেন। ইউরোপে সাধারণত প্রচুর পরিমাণে শ্রমিক নিয়োগ দিয়ে থাকে যার ফলে অনেকে বৈধ এবং অবৈধ দুটি উপায়ে ইউরোপে যেতে চাই। ইউরোপে বিভিন্ন ধরনের কাজের চাহিদা রয়েছে তার মধ্যে অন্যতম হোটেলে শেপের কাজ রেস্টুরেন্ট ওয়েটার বিভিন্ন হোটেলের রিসিপশনে, টাইলস মিস্ত্রি বিল্ডার রাজমিস্ত্র, ড্রাইভার ক্লিনার নার্স ইত্যাদি ক্যাটাগরি।


তবে আপনি ইউরো কান্ট্রিতে যোগ্যতা অনুসারে চাকরি ও পেতে পারেন সেজন্য প্রয়োজন শিক্ষাগত যোগ্যতা। চাকরির জন্য অবশ্যই আপনাকে সেই দেশের কোম্পানিতে আবেদন করতে হবে সেখান থেকে আপনাকে সিলেকশন করা হলে তবে আপনি বাংলাদেশ থেকে ভিসা আবেদনের জন্য যোগ্য হবেন। ভিন্ন অন্য কাজের জন্য ভিন্ন ভিন্ন বেতন নির্ধারিত হয়ে থাকে সাধারণত ড্রাইভারের বেতন তিন থেকে চার লক্ষ টাকা পর্যন্ত হয়ে থাকে।

এছাড়াও যে সকল স্টুডেন্টরা ইতালিতে বা ইউরোপ কান্ট্রিতে গিয়ে পড়ালেখার পাশাপাশি কাজের সন্ধান করছেন তারা ফুড ডেলিভারি দিয়ে পড়ালেখার পাশাপাশি কাজও করতে পারেন তাদের ইনকাম সাধারণত ঘন্টা প্রতি না কাজের উপর নির্ভর করে দুই থেকে আড়াই লক্ষ টাকা পর্যন্ত ইনকাম করা সম্ভব ডেলিভারি দিয়ে। এই কাজে কোন সীমা নেই আপনার যতক্ষণ ইচ্ছা কাজ করবেন।

এক্ষেত্রে কোন অভিজ্ঞতার প্রয়োজন হবে না তবে অবশ্যই ইউরোপ কান্ট্রিতে যেখানে থাকবেন সেইখানকার অবশ্যই ভাষা শিখতে হবে তাছাড়া এই কাজ করা অসম্ভব এবং ডেলিভারির জন্য যদি বাইক নিয়ে ডেলিভারি দেন সে ক্ষেত্রে অবশ্যই ড্রাইভিং লাইসেন্স থাকতে হবে।

ইতালিতে কোন কাজের চাহিদা বেশি

আমরা আর্টিকেল থেকে ইতালিতে কোন কাজের চাহিদা বেশি সে সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে পারব। সাধারণত ইতালিতে বেশিরভাগ মানুষই ড্রাইভিং অথবা শেপের কাজের জন্য যেয়ে থাকে। শেপের কাজ এক ধরনের চাকরির মধ্যেই গণ্য হয়। এর বেতন ও অন্য সকল কাজের থেকে ভিন্ন এই কাজটির জন্য অবশ্যই যোগ্যতা থাকতে হবে শিক্ষাগত। এছাড়াও ইতালিতে ড্রাইভিং এর চাহিদা অনেক বেশি।


হোটেল ক্লিনার হসপিটাল ক্লিনার গার্ডেন ক্লিনার নার্স ফুল ডেলিভারি হোটেল বয় ওয়েটার বিল্ডার ইলেকট্রিশিয়ান সহ অনেক ধরনের কাজের চাহিদা রয়েছে। তবে সকল কাজের উপর নির্ভর করে আপনার বেতন নির্ধারিত হবে। এই সকল কাজ ঘন্টার ভর্তি হয়ে থাকে বর্তমানে সর্বনিম্ন বেতন প্রতি ঘন্টা ৭ ইউরো যে বাংলা টাকায় ৯১৭ টাকা। এছাড়া ওভারটাইম করে প্রচুর পরিমাণে ইনকাম করা সম্ভব। তবে ড্রাইভার এবং ফুড ডেলিভারি এগুলো ঘন্টা প্রতি নয়।

সুইজারল্যান্ডে কোন কাজের চাহিদা বেশি

এই আর্টিকেল থেকে আমরা সুইজারল্যান্ডে কোন কাজের চাহিদা বেশি সে সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে পারবো সাধারণত সুইজারল্যান্ডের। যে সকল বিদেশগামী প্রার্থীরা যেতে চাচ্ছেন তাদের জানা প্রয়োজন। কোন কাজে চাহিদা বেশি রয়েছে চাকরির মধ্যে ডাক্তার আইনে ট্রাফিক বিভিন্ন কোম্পানিতে বড় পোস্টে ইত্যাদি। কাজের ক্ষেত্রে অনেকগুলো চাহিদা রয়েছে যেমন হোটেল cleaner নার্স রাজমিস্ত্রি গার্ডেন ক্লিনার বিভিন্ন কৃষি কাজের ক্ষেত্রে ফুড ডেলিভারি ড্রাইভার ইত্যাদি ক্ষেত্রে প্রচুর পরিমাণে চাহিদা রয়েছে এছাড়া বিভিন্ন মুদি দোকানের থাকারও সুযোগ রয়েছে। সুইজারল্যান্ডে ন্যূনতম ইনকাম ১ লক্ষ ৮৭ হাজার টাকা। তবে কাজের উপর নির্ভর করে এই বেতন আরো বৃদ্ধি পেতে পারে।

সুইজারল্যান্ড যেতে কত টাকা লাগবে

আমরা এই আর্টিকেল থেকে সুইজারল্যান্ড যেতে কত টাকা লাগবে সে সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে পারবো। সাধারণত বেসরকারি এবং সরকারি অনেকগুলো এজেন্সি রয়েছে তবে সরকারি মাধ্যমে গেলে খরচটা কিছুটা কম হয় আনুমানিক সাত থেকে আট লক্ষ টাকা খরচ হতে পারে সুইজারল্যান্ডে যেতে তবে দালালের মাধ্যমে গেলে সেই টাকার পরিমান ২০ থেকে ২৫ লক্ষ টাকা পর্যন্ত হতে পারে। তবে স্পন্স এর মাধ্যমে গেলে অনেক টাকা সাশ্রয় হয় এবং সঠিক কাজটি পাওয়া যায় দালালের মাধ্যমে গেলে কখনোই সঠিক কাজের সম্ভাবনা থাকে না যে কাজে আসে যাবেন সেই কাজটি নাও পেতে পারেন তাই চেষ্টা করবেন সরকারি কোনো এজেন্সি মাধ্যমে যাওয়ার। তবে স্পন্সর দেশের মাধ্যমে গেলে অনেক টাকা সাশ্রয় হয়।

সুইজারল্যান্ড সর্বনিম্ন বেতন কত

আমরা এই আর্টিকেল থেকে সুইজারল্যান্ডের সর্বনিম্ন বেতন কত সে সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে পারবো। সাধারণত একজন প্রবাসী বার্ষিক গড় আয় এক লক্ষ .৮৭ হাজার ২৭৫ মার্কিন ডলার বাংলা টাকায় দেড় কোটি টাকা। সে হিসেবে একজন প্রবাসীর আয়  মাসিক ১২ লক্ষ টাকা। তবে সর্বায়না আয় সম্পর্কে সুইজারল্যান্ডের সরকার ঘোষণা দিয়েছে ১ লক্ষ ৮৭ হাজার টাকা সর্বনিম্ন ইনকাম মাসিক। সুইজারল্যান্ড উন্নত রাষ্ট্র হয় এখানে মাথাপিছু আয় অনেক বেশি। তাই অনেকে এদেশে যাওয়ার চেষ্টা করে। সুইজারল্যান্ডে অনেক ধরনের কাজ রয়েছে এবং অনেক চাহিদা রয়েছে শ্রমিকের বেতন বেশ ভালো। একজন শ্রমিকের ওভারটাইমসহ মিনিমাম ইনকাম মাসিক তিন লক্ষ টাকা পর্যন্ত হয়ে থাকে।

কসোভো বেতন কত

আমরা এই আর্টিকেল থেকে জানতে পারব কসোভো তে বেতন কত সে সম্পর্কে বিস্তারিত তথ্য। সাধারণত ইউরোপ দেশগুলোর মধ্যে এখানে অনেক পরিমাণে বেতন কম যে সকল বিদেশগামী প্রার্থীরা কসোভো তে যেতে আগ্রহী তাদের প্রথমত বেতন হবে ২৬৪ ডলার থেকে ৩০০ ডলার পর্যন্ত যা বাংলাদেশী টাকায় 37 হাজার টাকা থেকে ৪১ হাজার টাকা পর্যন্ত। যেটা থেকে সরকার ট্যাক্স নেওয়া হবে তাই বলা যায় ইউরোপ কান্ট্রির মধ্যে অনেক কম বেতন সমৃদ্ধ একটি দেশে এটি। এখানে কাজের চাহিদার মধ্যে রয়েছে রেস্টুরেন্ট এর কাজত এটি শীতকালে তেমনটা দেখা যায় না গরমকালে পর্যটকের চাহিদার পর নির্ভর করে এখানে কাজের উপর চাহিদা। এখানে সাধারণত গড় আয় অনেক কম উৎপাদন অনেক কম হয় এবং মাথাপিছু আয় এর অভাবের কারণে বেতন অল্প হয়ে থাকে।


আশা করছি বন্ধুরা আজকের এই আর্টিকেলের মাধ্যমে ইউরোপ কান্ট্রি সহ সুইজারল্যান্ডের বেতন সম্পর্কে ধারণা পেয়েছেন এবং বেতন কম কেন সে সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে পেরেছি। এবং কোন দেশে কোন কাজের চাহিদা বেশি সে সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে পেরেছি।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

সাহারাব্লগ এর নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url