মহিলাদের পেটের দাগ দূর করার ক্রিম এর নাম - স্ট্রেচ মার্ক পেটের ফাটা দাগ দূর করার ক্রিম এর নাম

২১ সপ্তাহে বাচ্চার নড়াচড়া কেমন হয় বিস্তারিত জানুনমহিলাদের পেটের দাগ দূর করার ক্রিম এর নাম আপনারা হয়তো জানেন নানান কারনে মেয়েদের পেটে দাগ থেকে থাকে তার মর্ধে অন্যতম কারন সন্তান জন্মদান। সন্তান জন্মদান এর ফলে মেয়েদের পেটে একটা কাটার দাগ থেকে থাকে। সন্তান যদি সিজার করে হয় তাহলে দাগ টা স্থায়ী হয়ে যায়।

মহিলাদের পেটের দাগ দূর করার ক্রিম এর নাম

মহিলাদের পেটের দাগ দূর করার ক্রিম এর নাম কিন্ত আপনারা অনেকে জানেন না যে মহিলাদের পেটের দাগ দূর করার ক্রিম দিয়ে এই দাগ দূর করা সম্ভব। আজকে আমি আপনাদের সাথে আলোচনা করব মহিলাদের পেটের দাগ দূর করার ক্রিম এর নাম নিয়ে বিস্তারিত আলোচনা । তাহলে চলুন জেনে নেওয়া যাক মহিলাদের পেটের দাগ দূর করার ক্রিম এর নাম সম্পর্কে ।

স্ট্রেচ মার্কস কী

সমস্যা সমাধানের প্রথম ধাপই হলো সমস্যাকে চিনে নেওয়া। তো চলুন, সমাধান জানার আগে স্ট্রেচ মার্কস কী সেটা একটু জেনে নেই। স্ট্রেচ মার্কস হলো কোলাজেন বা ইলাস্টিসিটি কমে যাওয়ার জন্য ত্বকে তৈরি হওয়া এক ধরনের দাগ। সাধারণত আমাদের ত্বক যখন উপরের লেয়ারে প্রসারিত হয় (প্রেগনেন্সি বা ওজন বেড়ে যাওয়ার সময়ে) তখন একটা সময় এটার ইলাস্টিসিটি কমে যায় আর ত্বক ফেটে যেতে থাকে এবং সেই ফাটা দাগকেই আমরা স্টেচ মার্কস বলে থাকি। স্ট্রেচ মার্কসের বিভিন্ন ধরন আছে।

একটি Striae rubrae, আরেকটি Striae albae। Striae rubrae কিছুটা লাল বা গোলাপি রঙের ফাটা ফাটা দাগের মতো হয়ে থাকে। প্রথমদিকে যখন ত্বক ফেটে যাওয়া শুরু করে তখন এই অবস্থা থাকে। Striae albae অপেক্ষাকৃত দেরিতে দেখা যায়, এটি সাধারণত সাদা রঙের হয়ে থাকে। খেয়াল করলে দেখবেন অনেকের বাহু, পেটের নিচ সাইডে সাদা সাদা ফাটা দাগ থাকে। আর Striae Gravidarum  বেশি দেখা যায় প্রেগনেন্সিতে।

মহিলাদের পেটের দাগ দূর করার ক্রিম এর নাম

মহিলাদের পেটের দাগ দূর করার ক্রিম এর নাম
মহিলাদের পেটের দাগ দূর করার ক্রিম এর নাম গুলো জানতে এই পোস্ট টি মনোযোগ সহকারে পড়ুন। আজকে আমি আপনাদের সাথে আলোচনা করব মহিলাদের পেটের দাগ দূর করার ক্রিম এর নাম সম্পর্কে।
মহিলাদের পেটের দাগ দূর করার ক্রিম এর নাম হলো ~ ~
  • Stretch Marks(No1) এই ক্রিম টা গর্ভকালিন যে ফাটা দাগ গুলো হয়ে থাকে সেই সমস্ত দাগ দূর করতে এই ক্রিম টা অনেক কার্যকরী। কোনো মায়ের যদি মনে হয় যে আমার পেটের দাগ দূর করতে হবে তাহলে Stretch Marks এই ক্রিম টা ব্যাবহার করতে পারে ।(মুল্য ৩৫০ টাকা)
  • Green touch এই ক্রিম টা আপনারা বাবু পেটে থাকা কালিন ও ব্যাবহার করতে পারবেন এ ছাড়া বাবু হওয়ার পড় ও ব্যাবহার করতে পারবেন। এই ক্রিম টা আপনার দাগ দূর করতে অধিক সাহায্য করবে। আপনারা নিয়মিত ব্যাবহার এর ফলে আশা করি ভালো ফলাফল পাবেন।(মুল্য ৪০০ টাকা)।
  • ignate এই ক্রিম টা পেটের কালো দাগ এবং সকল দাগ দূর করতে অনেক সাহায্য করে। এই ক্রিম তা ৪ সপ্তাহ ব্যাবহার এর ফলে আপনার পেটের দাগ খুব সহজে দূর হয়ে যাবে। যদি দূর না হয় তাহলে আপনারা মানিব্যাগ গেরেন্টি পাবেন দোকান্দার এর থেকে এই টা পেকেট এ উল্লেখ করা থাকবে আশা করি দেখে বুঝে শুনে নিবেন। (মুল্য ৫০০ টাকা)
এই ৩ টার যেকোনো একটা ব্যাবহার করতে পারেন। আশা করি আপনার পেটের দাগ দূর হয়ে যাবে। এ ছাড়া এই ক্রিম গুলো সমস্ত ফাটা দাগ দূর করতে সাহায্য করে থাকে। এবং ব্যাবহার এর আগে অব্যশয় ডাক্তারের পরামর্শ নিয়ে কাজ করবেন। আশা করি বুঝতে পেরেছেন মহিলাদের পেটের দাগ দূর করার ক্রিম এর নাম সম্পর্কে।

মাতৃত্ব জনিত দাগ দূর করার ক্রিম

মেয়েদের মাতৃত্বের দাগ হওয়া স্বাভাবিক মেয়েরা যখন গর্ভধারণ করে তখন তাদের পেট ধীরে ধীরে বড় হতে থাকে তার সাথেই পেটের চামড়া সম্প্রসারিত হয় ফলে একসময় চামড়া ফেটে যায়। এটি গর্ভধারণের সময় সৃষ্টি হয় এবং বাচ্চা হওয়ার পরেও এই দাগটি থেকে যায় যা দেখতে খুবই বিশ্রী বা খারাপ লাগে। তাই আজকের এই পোস্টে আপনাদের সাথে এমন কিছু টিপস শেয়ার করব যার মাধ্যমে আপনি সহজেই আপনার মাতৃত্ব জনির পেটের দাগ দূর করতে পারবেন এবং পেট কে করতে পারবেন সুন্দর ও আকর্ষণীয়।

Mango Remove Pregnancy Scar Cream
এই ক্রিমটি ১০০% ন্যাচারাল উপাদান দ্বারা তৈরি। যা কোন প্রকার সাইড ইফেক্ট ছাড়াই আপনার পেট থেকে গর্ভকালীন মাতৃত্বের দাগ দূর করতে সহায়তা করে। যারা পার্শ্ব প্রতিক্রিয়া বিহীন পেট থেকে গর্ভকালীন দাগ দূর করতে চাচ্ছেন তারা নিঃসন্দেহে এই ম্যাংগো রিমুভ প্রেগনেন্সি স্কার ক্রিমটি ব্যবহার করতে পারেন। রাতে ঘুমানোর আগে পেট হালকা গরম পানি দিয়ে ধুয়ে নিবেন তারপর এই ক্রিমটি ব্যবহার করবেন এতে দ্রুত ভালো ফলাফল লাভ করতে পারবেন।

শরীরের ফাটা দাগ দূর করার ঘরোয়া উপায়

শরীরের ফাটা দাগ দূর করার ঘরোয়া উপায় গুলো আপনারা অনেকেই জানেন না। আজকে আমি আপনাদের সাথে আলোচনা করব শরীরের ফাটা দাগ দূর করার ঘরোয়া উপায় সম্পর্কে সম্পর্কে বিস্তারিত তথ্যসমূহ। তাহলে চলুন জেনে নেওয়া যাক শরীরের ফাটা দাগ দূর করার ঘরোয়া উপায় কি সেইগুলো ।
শরীরের ফাটা দাগ দূর করার ঘরোয়া উপায় তা হলো - -
  • লেবু -- শরিলের ফাটা দাগ বা যে কোনো দাগ দূর করতে লেবু অনেক উপকারি। আপনি প্রথম এ একটি লেবুর টুকরো নিন। এর ফলে এই টুকরো টি আপনার ফাটা দাগ এর উপর ১০ থেকে ১৫ মিনিট ঘসুন এর ফলে লেবুর রস ত্বকের বা শরিলে যে আংশ ফাটা দাগ রয়েছে সেই আংশের গভিরে চলে যাবে এবং আপনার শরিলের দাগ দূর করতে সাহায্য করবে।
  • সরিষার তেল এবং হলুদ -- সরিষার তেল এবং হলুদ এক সাথে মিশ করিয়ে পেস্ট তৈরি করুন এর পড় আপনার শরিলে যে আংশে ফাটা দাগ রয়েছে সেই আংশ তে মালিশ করুন। এ ভাবে কয়েক দিন করলে দেখবেন আপনার শরিলের দাগ খুব তাড়াতাড়ি দূর হয়ে যাবে।
  • এল্যাভেরা -- এল্যাভেরা আমরা সকলেই জানি যে এল্যাভেরা আমাদের ত্বক এর জন্য কত টা গুরুপ্তপুর্ন। আপনি একটি এল্যভেরা টুকরো নিন নিয়ে আপনার যেখানে দাগ সেখানে ব্যাবহার করুন। তাহলে খুব তাড়াতাড়ি আপনার দাগ দূর হয়ে যাবে।
  • অপেল ও ভিনেগার -- এটা যেমন আপনার শরিলের ভিতরের আংশ তে উপকার করে তেমনি শরিলের বাইরে বিভিন্ন দাগ দূর করতে অনেক কার্যকরী হিসেবে কাজ করে থাকে। প্রথমে অপেল সাইডার ভিনেগার নিন এবং এটি আপনার ফাটা দাগ যেখানে রয়েছে সেখানে ভালো ভাবে ম্যাসাজ করুন। এটা ঘুমোতে যাওয়ার আগে করবেন। এবং সকালে ঘুম থেকে উঠে ধুয়ে ফেলবেন ।
  • জোজোবা তেল -- এই তেল শরিলের বিভিন্ন ফাটা দাগ দূর করতে অনেক কার্যকরী। আপনার শরিলে যে আংশের দাগ দূর করতে চাচ্ছেন সেই আংশে এই তেল লাগিয়ে মালিশ করুন তাহলে খুব তাড়াতারি ফলাফল পাবেন।
আশা করি বুঝতে পেরেছেন শরীরের ফাটা দাগ দূর করার ঘরোয়া উপায় কি সেই সম্পর্কে বিস্তারিত তথ্য সমুহ। আজকে আমি আপনাদের সাথে আলোচনা করলাম শরীরের ফাটা দাগ দূর করার ঘরোয়া উপায় কি সেই সম্পর্কে ।

স্ট্রেচ মার্ক পেটের ফাটা দাগ দূর করার ক্রিম এর নাম

স্ট্রেচ মার্ক পেটের ফাটা দাগ দূর করার ক্রিম এর নাম সম্পর্কে আমরা উপরে বিস্তারিত আলোচনা করেছি। স্ট্রেচ মার্ক পেটের ফাটা দাগ হলো সিজারের মার্ধম এ সন্তান জন্ম দেওয়া পড় পেটে যে দাগ পড়ে সেটাই হলো স্ট্রেচ মার্ক। এই দাগ দূর করার ক্রিম নিয়ে ইতিমর্ধে পোস্ট এর শুরুতে আলোচনা করেছি। তার পড়ে সংক্ষেপ এ আবার ক্রিম এর নাম গুলো উল্লেগ করা হলো।
স্ট্রেচ মার্ক পেটের ফাটা দাগ দূর করার ক্রিম এর নাম হলো - -
  • Stretch Marks(No1)
  • ignate
  • Green touch
এই ক্রিম গুলো ব্যাবহার এর নিয়ম এবং দাম সম্পর্কে উপরের লেখা থেকে জেনে নিতে পারবেন। আশা করি বুঝতে পেরেছেন স্ট্রেচ মার্ক পেটের ফাটা দাগ দূর করার ক্রিম এর নাম সম্পর্কে ।

পেটের কালো দাগ দূর করার উপায়

পেটের কালো দাগ দূর করার উপায় পেটের কালো দাগ দূর করতে আপনি ডাক্তারের পরামর্শ নিতে পারেন। এ ছাড়া আমরা যে প্রদ্ধতি গুলো বললাম কিভাবে কালো দাগ ঘরোয়া প্রদ্ধতি তে দূর করবেন সেই সম্পর্কে। আপনি চাইলে সে গুলো ব্যাবহার করতে পারেন।

এ ছাড়া আমরা যে ক্রিম গুলোর নাম বললাম সেই ক্রিম গুলো ব্যাবহার করতে পারবেন। এর ক্রিম গুলো বেছে বেছে আপনাদের জন্য বের করা। ক্রিম গুলো আপনাদের জন্য অনেক কার্যকরি হবে। আশা করি বুঝতে পেরেছেনে পেটের কালো দাগ দূর করার উপায় সম্পর্কে বিস্তারিত তথ্য সমুহ।

শেষ কথাঃ মহিলাদের পেটের দাগ দূর করার ক্রিম এর নাম

কে না চায় তার পেট এর দাগ গুলো দূর করতে। পেট এর দাগ এর ফলে নিজের কাছে খারাপ লাগে তাই আজকে আপনাদের সাথে আমরা আলোচনা করলাম মহিলাদের পেটের দাগ দূর করার ক্রিম এর নাম সম্পর্কে। আশা করি আজকের এই পোস্ট টা আপনাদের জন্য কার্যকরী হয়েছে। আজকের এই পোস্ট টি যদি ভালো লেগে থাকে তাহলে অব্যশয় বন্ধুদের সাথে শেয়ার করবেন। এ ছাড়া এমন তথ্য মুলক পোস্ট পেতে আমাদের সাথেই থাকবেন ধন্যবাদ।
মোঃ শাহীন আলম
পড়ালেখা রাজশাহী সরকারি সিটি কলেজ, রাজশাহী।

মোঃ শাহীন আলম

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

সাহারাব্লগ এর নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url