জিম্যাক্স ৫০০ এর কাজ কি - জিম্যাক্স এর উপকারিতা

রক্তে হিমোগ্লোবিন বৃদ্ধির হোমিও ঔষধজিম্যাক্স ৫০০ এর কাজ কি সেই সম্পর্কে অনেকে জানতে চেয়েছেন। অনেকে জানেন না যে জিম্যাক্স ৫০০ এর কাজ কি এবং জিম্যাক্স ৫০০ খেলে কি হয় সেই সম্পর্কে যদি না জানেন তাহলে আপনাকে আমাদের এই পোস্ট এ স্বাগতম। আজকে আমি আলোচনা করব জিম্যাক্স ৫০০ এর কাজ কি সেই সম্পর্কে বিস্তারিত তথ্য সমুহ ।

জিম্যাক্স ৫০০ এর কাজ কি

এই পোস্ট টা মনোযোগ সহকারে পড়লে জানতে পারবেন জিম্যাক্স ৫০০ এর কাজ কি এবং জিম্যাক্স এর উপকারিতা সম্পর্কে বিস্তারিত তথ্য সমুহ । তাহলে চলুন জেনে নেওয়া যাক জিম্যাক্স ৫০০ এর কাজ কি এবং জিম্যাক্স এর উপকারিতা কি সেই সম্পর্কে বিস্তারিত তথ্য সমুহ।

zimax 500 কি

বাংলাদেশে বহু ব্যবহৃত Zimax 500mg ঔষধটি হল একটি অ্যান্টিবায়োটিক, যেই ঔষধটি বিভিন্ন ব্যাকটেরিয়া সংক্রমিত রোগের চিকিৎসার জন্য ব্যবহার করা হয়। এই ঔষধটির মধ্যে Azithromycin রয়েছে, যেটি একটি শক্তিশালী অ্যান্টিবায়োটিক যা শ্বাসযন্ত্রের সংক্রমণ, ত্বকের সংক্রমণ এবং আরও বিভিন্ন সংক্রমণ জনিত রোগকে ভালো করে।

জিম্যাক্স ৫০০ এর কাজ কি

জিম্যাক্স ৫০০ এর কাজ কি

জিম্যাক্স ৫০০ এর কাজ কি সেই সম্পর্কে বিস্তারিত তথ্য সমুহ এই পোস্ট থেকে জেনে নিতে পারবেন। তাহলে চলুন জেনে নেওয়া যাক জিম্যাক্স ৫০০ এর কাজ কি সেই সম্পর্কে। জিম্যাক্স ৫০০ এর কাজ কি তা হলো ইনফেকশন জনীত জ্বর দূর করতে ঔষুধ টি ব্যাবহার করা হয়। এছাড়া ইনফেকশন জনিত নিউমোনিয়া দূর করতে এই ঔষুধ টি ব্যাবহার করা হয়।

আরো পড়ুনঃ সিনামিন কোন রোগের ঔষধ ২০২৪ তা জেনে নিন

বিভিন্ন সংক্রম রোগ থেকে মুক্তি পেতে এই ওষুধটি ব্যবহার করা হয়। শ্বাস তন্ত্রের উপরের আংশের সংক্রামন যেমন সাইনোসাইটিস দূর করতে এই ঔষুধ টি ব্যাবহার করা হয়। ত্বক ও কোমল কোষ কলার সংক্রমন দূর করতে এই ঔষুধ টি ব্যাবহার করা হয়। 

এক কথাই বলা যায় সমস্ত সংক্রামন দূর করতে এই ঔষুধ টি ব্যাবহার করা হয়। আপনার যদি কোনো রকম সংক্রাম হয়ে থাকে তাহলে আপনি এই ঔষুধ টি খেতে পারেন। আশা করি বুঝতে পেরেছেন জিম্যাক্স ৫০০ এর কাজ কি সেই সম্পর্কে বিস্তারিত তথ্য সমুহ।

জিম্যাক্স এর উপকারিতা কি

জিম্যাক্স এর উপকারিতা কি সেই সম্পর্কে জানতে চাইলে এই পোস্ট টি মনোযোগ সহকারে পড়ূন। আজকে আমি আপনাদের সাথে আলোচনা করব জিম্যাক্স এর উপকারিতা নিয়ে। তাহলে চলুন জেনে নেওয়া যাক জিম্যাক্স এর উপকারিতা কি সেই সম্পর্কে। জিম্যাক্স এর উপকারিতা তা হলো এই ট্যাবলেট টি খেলে পুরুষ এবং মহিলা উভয় এর যৌনবাহিত রোগে থেকে মুক্তি পাবেন।

আরো পড়ুনঃ মোনাস ১০ এর কাজ কি ২০২৪

এ ছাড়া নন গনোকোকাল ইউরেথ্রাইটিস ব্যাকটেরিয় থেকে মুক্তি পাবেন। যত ধরনের ব্যাক্টেরিয়া আছে শুধু মাত্র তাদের থেকে রক্ষা পেতে এই ট্যাবলেট টি অনেক কার্যকরী। তবে জ্বর ঠান্ডা ফ্লু ভাইরাস জনিত রোগের জন্য আপনি এই জিম্যাক্স ৫০০ ট্যাবলেট টি খাবেন না। এই ট্যাবলেট টি শুধু মাত্র সংক্রামন এবং ব্যাকটেরিয়া জনীত স্যামসা থেকে মুক্তি দেয়।

তবে অনেক ডাক্তার আপনাকে জিম্যাক্স ৫০০ ট্যাবলেট টি ডায়রিয়া বা ম্যালেরিয়া নিরাময় এর জন্য অন্য ঔষুধ এর সাথে এই ট্যাবলেট টি দিতে পারে। আশা করি বুঝতে পেরেছেন জিম্যাক্স এর উপকারিতা কি সেই সম্পর্কে বিস্তারিত তথ্য সমুহ।

জিম্যাক্স ৫০০ খাওয়ার নিয়ম কি

জিম্যাক্স ৫০০ খাওয়ার নিয়ম কি যদি আপনি না জানেন তাহলে আজকের এই পোস্ট থেকে জেনে নিতে পারবেন। আজকে আমি আপনাদের সাথে আলোচনা করব জিম্যাক্স ৫০০ খাওয়ার নিয়ম কি সেই সম্পর্কে বিস্তারিত তথ্য সমুহ। জিম্যাক্স ৫০০ খাওয়ার নিয়ম কি তা হলো এই ঔষুধ প্রতিদিন ১ বার খেতে হয় রাত্রে আথবা সকালে। আপনি যদি নিয়ম ছাড়া খান তাহলে এইটা আপনার জন্য ক্ষতির কারন হয়ে দাঁড়াবে। এই ট্যাবলেট টি আপনার খাওয়ার আগে বা পড়ে খেতে পারবেন।

আরো পড়ুনঃ রাজশাহীতে মেডিসিন বিশেষজ্ঞ ভালো ডাক্তারের তালিকা

১১শ্বাসতন্ত্রের সংক্রামন এর জন্য ১.৫ গ্রাম এজিথ্রোমাইসিন ৩ দিনে সেবন করতে হবে। এবং ৬ মাস বা তার কম বেশি বয়সের বাচ্চাদের জন্য ১০ মি গ্রা করে প্রতিকেজি শরিল ওজন হিসেবে পরবর্তী তে ৫ মি গ্রা দেওয়া যেতে পারে। আশা করি বুঝতে পেরেছেন জিম্যাক্স ৫০০ খাওয়ার নিয়ম কি সেই সম্পর্কে বিস্তারিত তথ্য সমুহ।

জিম্যাক্স 500 এর পার্শ্বপ্রতিক্রিয়া কি

জিম্যাক্স 500 এর পার্শ্বপ্রতিক্রিয়া সম্পর্কে অনেকে জানেন না আজকের এই পোস্ট থেকে জেনে নিতে পারবেন। জিম্যাক্স 500 এর পার্শ্বপ্রতিক্রিয়া হলো এই ট্যাবলেট টি নিয়ম মাফিক না খেলে আপনার ক্ষতি হতে পারে। এই ট্যাবলেট টি নিজের বুদ্ধিতে কখনো খাবেন না। খাওয়ার আগে ডাক্তারের পরামর্শ আব্যশয় নিবেন। 

জিম্যাক্স 500 খাওয়ার পড় ও যদি দেখেন পেট ব্যাথা বমি বমি ভাব ডায়রিয়া এবং নার্ভানেস ফুসকুড়ি বেশি হতে থাকে তাহলে অব্যশয় ডাক্তারের পরামর্শ নিবেন। আপনার পেট এ যদি অতিরিক্ত ব্যাথা বা ডায়রিয়া হয়ে থাকে তাহলে অব্যশয় অপেক্ষা না করে ডাক্তারের কাছে যাবেন। নিজের স্যামসা কে অবহেলা করবেন না। 

আরো পড়ুনঃ দাউদের এন্টিবায়োটিক ও পুরাতন দাদ এর চিকিৎসা

অবহেলা করলে আপনার স্যামসা বড় হতে পারে। সব সময় ডাক্তারের পরামর্শ মতো চলাফেরা করবেন। আশা করি বুঝতে পেরেছেন জিম্যাক্স 500 এর পার্শ্বপ্রতিক্রিয়া কি সেই সম্পর্কে বিস্তারিত তথ্য সমুহ। আজকে আমি আপনাদের সাথে আলোচনা করলাম জিম্যাক্স 500 এর পার্শ্বপ্রতিক্রিয়া কি সম্পর্কে।

এজিথ্রোমাইসিন কিসের ঔষধ

অ্যাজিথ্রোমাইসিন ঔষধটি ব্যবহার করা হয়ে থাকে ব্যাকটেরিয়ার সংক্রমণ জনিত চিকিৎসার ক্ষেত্রে। এটি শরীরে ইনফেকশন সৃষ্টিকারী নানাপ্রকার ব্যাকটেরিয়া নিধনে কার্যকরী। নাক গলা কান সহ যৌন ঘটিত নানান রোগের সংক্রমণ ঔষধটি বহুল ব্যবহৃত। অ্যাজিথ্রোমাইসিন (ইংরেজিতে: Azithromycin) একটি অ্যান্টিবায়োটিক শ্রেণীর থেরাপিউটিক ঔষধ।

আরো পড়ুনঃ বিকোজিন ট্যাবলেট খাওয়ার নিয়ম 

অ্যাজিথ্রোমাইসিন প্রথম ১৯৮০ খ্রিষ্টাব্দে তৈরি করা হয়েছিল। এটি ব্যাকটেরিয়া সংক্রমণ চিকিৎসার জন্য ব্যবহার হয়। অ্যান্টিবায়োটিকটি ম্যাক্রোলাইড গোত্রের ওষুধ। এটি অনেক ধরনের ব্যাকটেরিয়ার বিরুদ্ধে কার্যকরী। ফুসফুস, ত্বক, কান ও যৌনঘটিত রোগের সংক্রমনেও ঔষধটি বহুল ব্যবহৃত।

জিম্যাক্স 500 এর দাম কত জেনে নিন

জিম্যাক্স 500 এর দাম কত সেই বিষয় টা হইত অনেকে জানেন না। জিম্যাক্স 500 এর দাম কত সেই বিষয় টা নিয়ে আজকে আমি আপনাদের সাথে বিস্তারিত আলোচনা করব। জিম্যাক্স 500 এর দাম সব সময় কম বেশি হতে পারে তাই সঠিক বাজার মুল্য টা বলা কঠিন হয়ে পড়বে। যেহুতু এই ট্যাবলেট টি গোটা বাংলাদেশ এ পাওয়া যায় সে হুতু একেক জায়গায় একেকে রকম দাম হতে পারে। তাই আপনি কেনার আগে দেখে শুনে কিনবেন।

আরো পড়ুনঃ রিবোফ্লাভিন এর কাজ কি 

জিম্যাক্স 500 এর দাম কত তা হলো প্রতি পিচ ট্যাবলেট এর দাম প্রায় ৩৫ টাকা থেকে ৩৭ টাকা হতে পারে। এবং প্রতি পেকেট জিম্যাক্স 500 এর দাম হলো ২৩০ টাকা থেকে ২৪০ টাকা পযন্ত হতে পারে।  এর চেয়ে বেশি দাম হলেও আপনি অন্য দোকানে ঘুরে দেখতে পারেন। আশা করি বুঝতে পেরেছেন জিম্যাক্স 500 এর দাম কত সেই সম্পর্কে বিস্তারিত ধারনা। এই পোস্ট থেকে জানতে পারলেন জিম্যাক্স 500 এর দাম কত সম্পর্কে।

শেষ কথাঃ জিম্যাক্স ৫০০ এর কাজ কি 

জিম্যাক্স ৫০০ এর কাজ কি ইতি মর্ধে আপনারা জানতে পেরেছেন। আমি আমি আপনাদের সাথে জিম্যাক্স ৫০০ এর কাজ এবং জিম্যাক্স এর উপকারিতা সম্পর্কে আলোচনা করলাম।  এ ছাড়া আপনারা জিম্যাক্স ৫০০ খাওয়ার নিয়ম এবং এই ট্যাবলেট এর পার্শ্ব প্রতিক্রিয়া সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে পারলেন। 

আরো পড়ুনঃ Biltin 20 এর কাজ কি

জিম্যাক্স ৫০০ আমাদের জন্য অনেক উপকারি একটা ঔষুধ। আজকে আমরা জিম্যাক্স নিয়ে বিস্তারিত তথ্য জানলেন। এবং সব সময় এমন তথ্য মুলক পোস্ট পেতে আমাদের সাথে থাকবেন। এবং এমন তথ্য মুলক পোস্ট পেতে আমাদের সাথেই থাকবেন। এবং এমন তথ্য মুলক পোস্ট আপনাদের বন্ধুদের সাথে শেয়ার করবেন ধন্যবাদ । 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

সাহারাব্লগ এর নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url